অগ্রণী ব্যাংকে অফিসার পদে ২৭৬ নিয়োগ

অগ্রণী ব্যাংকে অফিসার পদে ২৭৬ নিয়োগ

  • ক্যারিয়ার ডেস্ক 

অগ্রণী ব্যাংক সম্প্রতি অফিসার (ক্যাশ) পদে ২৭৬ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পদটিতে আবেদন করতে পারবেন স্নাতকোত্তীর্ণ নারী-পুরুষ উভয়েই। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদনের প্রক্রিয়া। আবেদন করা যাবে ১১ জুলাই পর্যন্ত।

আবেদনের যোগ্যতা
অগ্রণী ব্যাংকে অফিসার (ক্যাশ) পদে আবেদনের জন্য আবেদনকারীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণির বা সমমানের জিপিএসহ স্নাতক ডিগ্রিধারী হতে হবে। তবে এ ক্ষেত্রে শিক্ষাজীবনের কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ, শ্রেণি অথবা সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না। গ্রেডিং পদ্ধতিতে প্রকাশিত ফলাফলের ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের ০২-০৬-২০০৯ ও ০২-০৩-২০১০ অনুযায়ী বর্তমান প্রচলিত বা ক্ষেত্রমত, সিজিপিএর বিপরীতে আগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ বা শ্রেণি নির্ধারিত হবে। তবে আবেদনকারী ইংরেজি মাধ্যমের ‘ও লেভেল’ ও ‘এ লেভেল’ পাস হলে দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট এবং বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিপ্রাপ্ত হলে দেশীয় সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের শ্রেণি, বিভাগ, জিপিএ বা সিজিপিএ উল্লেখসহ আবেদন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীকে কম্পিউটার পরিচালনায়ও দক্ষ হতে হবে এবং বয়স হতে হবে ১ মার্চ ২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে একই তারিখে বয়স সর্বোচ্চ ৩২ বছর গ্রহণযোগ্য।

আবেদন-প্রক্রিয়া
আবেদনের জন্য আবেদনকারীদের ১১ জুলাই, ২০১৬ তারিখের মধ্যে অনলাইনে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট https://erecruitment.bb.org.bd/ এই ঠিকানায় গিয়ে Online Application অংশে ক্লিক করে যথাযথভাবে আবেদন ফরম পূরণ করতে হবে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্ত ওয়েবসাইটেই পাওয়া যাবে। অনলাইনে আবেদনের পর প্রাপ্ত ট্র্যাকিং নম্বরটি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।

নিয়োগ-প্রক্রিয়া
আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে আবেদনপত্র যাচাই-বাছাই শেষে তাঁদের প্রাথমিকভাবে এমসিকিউ এবং লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এরপর সেখানে উত্তীর্ণ প্রার্থীদের আবেদনে উল্লিখিত তথ্যের সমর্থনে প্রয়োজনীয় দলিলাদি আহ্বান করা হবে। দাখিল করা দলিলের সত্যতা যাচাই সাপেক্ষে তাঁদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্তভাবে নিয়োগ দেওয়া হবে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা
চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা প্রদান করা হবে। সে ক্ষেত্রে অগ্রণী ব্যাংকে অফিসার (ক্যাশ) পদে চূড়ান্তভাবে নিয়োগ পাওয়া ব্যক্তিদের বেতন হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা পর্যন্ত। নিয়মিত বেতনের পাশাপাশি চূড়ান্তভাবে নিয়োগ পাওয়া ব্যক্তিরা নিয়মানুযায়ী অন্যান্য প্রদেয় ও সুবিধা পাবেন।দলে দলে কাজ

Sharing is caring!

Leave a Comment