রিয়াল-বার্সার কষ্টের জয়

রিয়াল-বার্সার কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার সামনে সুযোগ ছিল স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করার। রোববার লেভান্তের মাঠে ২-০ গোলে জিতে সেটা ঠিকঠাকই করেছে কাতালানরা। কিন্তু সেজন্য বেশ ঘাম ঝরাতে হয়েছে মেসি-নেইমার-সুয়ারেজদের।

অন্য ম্যাচে, গ্রানাডাকে ২-১ ব্যবধানে হারিয়ে টেবিলের তিন নম্বর স্থানটা ধরে রাখতে রিয়াল মাদ্রিদকেও কষ্টার্জিত জয়ে মাঠ ছাড়তে হয়েছে। লুইস এনরিকের দলের টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডের দিনে প্রথম আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সা। এরপর ম্যাচের পুরোটা সময় এমএসএন ত্রয়ী ঘাম ঝরিয়েও গোল আদায় করতে পারেনি। তাতে অবশ্য এনরিকের শততম ম্যাচে জয় হাতছাড়া হয়নি। লেভান্তের মাঠে ম্যাচের যোগ করা সময়ে মেসির বানিয়ে দেওয়া বলে গোল করে ২-০ করেন লুইস সুয়ারেজ।

রাতের অন্য ম্যাচে, প্রতিপক্ষের মাঠে গ্রানাডাকে ভালোই ভুগিয়েছে রিয়াল। তবে গোলের জন্য সংগ্রাম করতে হয়েছে রোনালদো-বেনজেমাদের। ম্যাচের ৩০ মিনিটে দানি কারবাহালের ক্রসে ফরাসি তারকা করিম বেনজেমার গোলে অবশ্য রিয়ালই প্রথম এগিয়ে যায়।চলতি লিগে এটি বেনজেমার ১৯তম গোল। যেটি শীর্ষে থাকা বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজের চেয়ে একটি গোল কম। এরপর ম্যাচের ৬০ মিনিট বক্সে এগিয়ে আসা গোলরক্ষক নাভাসকে কোনাকুনি শটে পরাস্ত করে স্বাগতিকদের সমতায় ফেরান ইয়োসেফ এল আরাবি। পরে যখনই রিয়ালের পয়েন্ট হারানোর শঙ্কা, তখনই অতিথি শিবিরে স্বস্তি এনে দেয়া গোলটি করেন লুকা মদ্রিচ। ৮৫ মিনিটে মিডফিল্ডার মাতেও কোভাসিচের পাসে জোরালো শটে রিয়ালকে জয়সূচক গোলে এনে দেন এই ক্রোয়েশিয়ার মিডফিল্ডার।

এই জয়ে ২৩ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে থাকল রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে স্প্যানিশ টেবিলের শীর্ষে আছে বার্সেলোনা। favicon59

Sharing is caring!

Leave a Comment