ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

ইবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত

  • শাহজাহান নবীন, কুষ্টিয়া
চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নেওয়া এক শিশু জাতীয় পতাকায় রঙ করছে। ছবি : লেখক।
চিত্রাংকন প্রতিযোগিতায় অংশ নেওয়া এক শিশু জাতীয় পতাকায় রঙ করছে। ছবি : লেখক।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা, শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আজ (১৭ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত উপাচার্য) অধ্যাপক ড. মো. শাহিনুর রহমানের নেতৃত্বে র‌্যালি ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এ এস এম আবদুল লতিফ, প্রফেসর ড. আবুল আহসান চৌধুরী, প্রফেসর ড. হারুন অর রশিদ আসকারী, প্রফেসর ড. আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসিতে শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগীতার উদ্বোধন করেন উপ-উপাচার্য। বেলা ১২টার দিকে টিএসসিসিতে আলোচনা সভা শেষে চিত্রাঙ্গন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক আনোয়ার হোসেন। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাড়াও বঙ্গবন্ধু পরিষদ ও ছাত্রলীগ পৃথকভাবে কেক কাটে। কেক কাটা ও পুরস্কার বিতরণ শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।favicon59

Sharing is caring!

Leave a Comment