বেরোবির কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

বেরোবির কম্পিউটার সায়েন্স বিভাগে তালা

  • সজীব হোসাইন, রংপুর

সেশনজট নিরসনের দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে তালা ঝুলিয়ে অবস্থান কর্মসূচী পালন করেছেন বিভাগটির তৃতীয় ব্যাচের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৫ এপ্রিল) সকালে বিভাগটিতে কর্মসূচি পালনকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, ২০১০-১১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়ার পর প্রায় সাড়ে পাঁচ বছর পার হলেও তারা গত তিনমাস আগে তৃতীয় বর্ষ শেষ করতে পেরেছেন।

সেশনজট নিরসনে গত সোমবার(৪ এপ্রিল) থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই দফা কর্মসূচি পালন করেন তাঁরা। এতে বিভাগটির সকল ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। দাবি দুটি হলো বিভাগের অতিদ্রুত চতুর্থ বর্ষের ক্লাস শুরু করা এবং ২০১৬ সালের মধ্যেই চতুর্থ বর্ষের ফল প্রকাশ করা। দাবি মেনে না নেওয়া হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা আরও বলেন, সেশনজট নিরসনে উপাচার্য বরাবর আজ তারা স্মারকলিপি দিয়েছেন। যদি দাবি না মানা হয়, তাহলে সর্বোচ্চ আন্দোলন করে অধিকার আদায় করা হবে।

এ ব্যাপারে কথা বললে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. তাজুল ইসলাম দি প্রমিনেন্টকে বলেন, বিভাগটিতে শিক্ষক সংকট দীর্ঘদিনের ফলে সেশনজটের সৃষ্টি হয়েছে। আশাকরি দ্রুত শিক্ষক নিয়োগের মাধ্যমে চলমান সেশনজট লাঘব হবে।favicon59

Sharing is caring!

Leave a Comment