উচ্চ আদালতের রায় আমিরের পক্ষে

উচ্চ আদালতের রায় আমিরের পক্ষে

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এ বছরের আগস্টে ক্রিকেটে ফিরেছেন পাকিস্তানের বোলার মোহাম্মদ আমির। কিন্তু নানা জটিলতায় জাতীয় দলে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয় এ ডানহাতি বোলারের। এবার আমিরকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাতে রায় দিল লাহোর হাইকোর্ট।

আমিরের বিপক্ষে করা আবেদন গত মঙ্গলবার খারিজ করে দেশটির আদালত। এই রায়ে আন্তর্জাতিক ক্রিকেটে আমিরের ফেরা অনেকটাই নিশ্চিত। ২০১০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে ফিক্সিংস নামক কেলেঙ্কারিতে জড়িয়ে যান আমির। ঐ টেস্টে ইচ্ছে করেই নো বল করেন এই পেসার। যার শাস্তি হয় পাঁচ বছর।

আমিরের সঙ্গে অন্য দুইজন ছিলেন সাবেক পাকিস্তান অধিনায়ক সালমান বাট ও মোহাম্মদ আসিফ। এই সময় আমিরের বয়স ছিল মাত্র ১৮। যে কারণে তাকে পাঁচ বছর সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করে আইসিসি। মোহাম্মদ আমির বর্তমানে পাকিস্তানের অনুশীলন ক্যাম্পে ব্যস্ত। এর আগে এ বছরে পাকিস্তান ঘরোয়া লিগ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আলো ছড়ান তিনি। জানুয়ারিতে পাকিস্তানের নিউজিল্যান্ড সফর। লাহোর হাইকোর্টের রায়ের ফলে আমিরকে শিগগিরই জাতীয় দলে দেখলে অবাক হবার কিছু থাকবে না।favicon

Sharing is caring!

Leave a Comment