রাজশাহীতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

রাজশাহীতে তিন দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু

আতিকুর রহমান, রাজশাহী : শিক্ষানগরী খ্যাত রাজশাহীতে শুরু হয়েছে বিজ্ঞান, শিল্প ও প্রযুক্তি মেলা-২০১৬। রোববার বিকেলে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহী ক্যাম্পাসে তিন দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন রাজশাহী কলেজের অধ্যাক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান। মেলায় রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের খুদে বিজ্ঞানীরা তাদের উদ্ভাবিত প্রযুক্তি নিয়ে হাজির হয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী কলেজের অধ্যাক্ষ মুহা. হবিবুর রহমান, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহী ক্যাম্পাসের ভারপ্রাপ্ত পরিচালক ড. মন্সুর রহমানসহ আরো অনেকে। এ সময় মেলায় অংশ নেয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা ডিজিটাল বাংলাদেশ গড়তে বিজ্ঞান মেলার গুরুত্ব তুলে ধরেন। বলেন, বিজ্ঞান ছাড়া ডিজিটাল বাংলাদেশের কথা আমরা ভাবতেও পারি না। তাই তরুন এই বিজ্ঞানীদেরকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে বাংলাদেশ যে অচিরেই ডিজিটাল হবে তাতে কোন সন্দেহ নেই, পাশাপাশি বাস্তবায়িত হবে ভীষন-২০২১।

আলোচনা শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় এবার মোট ৫০ টি স্টল স্থান পেয়েছে। তিন দিনব্যাপী এই মেলার শেষ হবে আগামী মঙ্গলবার(১২ জানুয়ারি)। ওই দিন মেলার সেরা প্রযুক্তি উদ্ভাবনকারীদের মাঝে পুরস্কার বিতরণের কথা রয়েছে। favicon5

Sharing is caring!

Leave a Comment