টনি খানের রান্না প্রদর্শনী ও সেমিনার

টনি খানের রান্না প্রদর্শনী ও সেমিনার

  • ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শিক্ষার্থীদের আতিথ্য শিল্পের প্রতি উৎসাহ, অনুপ্রেরণা এবং ব্যবহারিক জ্ঞান বৃদ্ধির লক্ষে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ আজ (২৩ জুলাই) বিশ্ববিদ্যালয় মিলনায়তনে রন্ধনশিল্প বিষয়ক এক মেমিনার এবং সরাসরি রান্না প্রদর্শনের আয়োজন করে। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শেফ এবং টনি খান কুলিনারি ইন্সিটিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট টনি খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

টনি খান সেমিনারে তার নিজ জীবনের বাস্তব অভিজ্ঞতা এবং এই খাতে তার দীর্ঘ দিনের পেশাগত দক্ষতা এবং ভবিষ্যতে এই শিল্পের সম্ভাবনা নিয়ে শিক্ষার্থীদের সাথে উন্মুক্ত আলোচনা করেন। একজন প্রফেশনাল শেফ হতে হলে শিক্ষার্থীদের অবশ্যই সঠিক জ্ঞানার্জন, দক্ষতার উন্নয়ন এবং দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটানোর আহ্বান জানান টনি খান। তিনি বলেন, আতিথ্য শিল্পে বিশ্বব্যাপি হোটেল, রেষ্টুরেন্ট এবং এর বিভিন্নখাতে চাকরীর অপার সম্ভাবনা রয়েছে। শুধু এই মুহুর্তেই বাংলাদেশে এ শিল্পে অন্তত ৪০ হাজার পেশাজীবির কর্মসংস্থানের  সুযোগ রয়েছে। এটিকে বিশ্বের সবচেয়ে বেশী পারিশ্রমিক পাওয়া পেশার একটি বলে বিবেচনা করা হয়।

তিনি শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি নেটওর্য়াকিং এর মাধ্যেমে বাস্তব জ্ঞান ও দক্ষতা উন্নয়নের প্রতি জোড় দেওয়ার আহ্বান জানান।  পরে টনি খান সরাসরি বিভিন্ন রান্না প্রদর্শন করেন এবং উন্মক্ত আলোচনায় শিক্ষার্থীদেও সাথে উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন প্রফেসর রফিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হামিদুল হক খান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ. কে. এম ফজলুল হক, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রধান মহবুব পারভেজ এবং টনি খান কুলিনারি ইন্সিটিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের ব্যবস্থাপক ( মানব সম্পদ, প্রসাশন এবং জনসংযোগ) নজরুল ইসলাম চৌধুরী এবং হেড অব মার্কেটিং মাহবুব আমিন নাহিয়ান প্রমুখ।favicon59

Sharing is caring!

Leave a Comment