নারী উদ্যোক্তাদের মার্কেটপ্লেস ‘গৃহবধূ ডটকম’

নারী উদ্যোক্তাদের মার্কেটপ্লেস ‘গৃহবধূ ডটকম’

  • উদ্যোক্তা ডেস্ক

নারী উদ্যোক্তাদের জন্য চালু হতে যাচ্ছে বিশেষায়িত ই-কমার্স মার্কেটপ্লেস গৃহবধূ ডটকম (Grihobodhu.com)। গৃহবধূর কর্ণধার সাহেদা তাজনিয়া বলেন, শুধুমাত্র নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবা নিয়ে তাদের ই-কমার্স প্লাটফর্মটি কাজ করছে। তবে নারী কিংবা পুরুষ যে কেউ গৃহবধূ থেকে পণ্য কিনতে পারবেন। উদ্যোক্তা হিসেবে নারীদের এগিয়ে নিতেই প্লাটফর্মটি তিনি চালু করেছেন বলে জানান।

তিনি বলেন, গৃহবধূ মার্কেটপ্লেসে শুধুমাত্র নারী বিক্রেতারা মার্চেন্ট হিসেবে নিবন্ধন করতে পারবে। দেশের যে কোনো প্রান্ত থেকে গৃহবধূর মার্চেন্টরা নিজেদের পণ্য নিজেরাই ওয়েবসাইটে সহজেই আপলোড দিতে পারবেন।

সাহেদা তাজনিয়া বলেন, নারী উদ্যোক্তারা নিজেদের প্রতিষ্ঠানের নামেই এখানে পণ্য বিক্রি করতে পারবেন। তবে গৃহবধূর পণ্য বা সেবা দেশে কিংবা বিদেশ থেকেও সবাই অর্ডার করতে পারবেন। এতে লাইফস্টাইল ও প্রাত্যহিক জীবনযাত্রার রকমারি পণ্য ও সেবা থাকছে। এর মধ্যে ক্যাটাগরিভিত্তিক পণ্যের তালিকায় থাকছে শাড়ি, গহন, কসমেটিক্স, ব্যাগ ও পার্স, পাট ও শতরঞ্জি, লেদার, গ্রোসারি ও খাদ্যসামগ্রী, গৃহস্থালী ও কিচেন সামগ্রী, ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষা পণ্য, জুতা ও স্যান্ডল। আগামী মাসে গৃহবধূ মার্কেটপ্লেসটি উদ্বোধন হবে।

সূত্র: যুগান্তর

Sharing is caring!

Leave a Comment