কুবির পাবলিক অ্যাডমিনিষ্ট্রেশন অ্যাসোসিয়েশনের নির্বাাচন কাল

কুবির পাবলিক অ্যাডমিনিষ্ট্রেশন অ্যাসোসিয়েশনের নির্বাাচন কাল

  • রাসেল মাহমুদ, কুমিল্লা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের সংগঠন পাবলিক অ্যাডমিনিষ্ট্রেশন অ্যাসোসিয়েশনের (পিএএ) প্রথম কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামীকাল (৪ এপ্রিল) অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। প্রধান নির্বাচন কমিশনার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তির মাধ্যমে আরও জানা যায়, অ্যাসোসিয়েশনের গঠনতন্ত্রের অনুচ্ছেদ-৬ মতে বিভাগের শিক্ষার্থীদের মধ্য হতে ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হবে। সংগঠনের সভাপতি ও সহসভাপতি নির্বাচিত হবেন বিভাগের শিক্ষকদের মধ্য থেকে। কমিটির অন্য পদগুলো শিক্ষার্থীদের মধ্য থেকে নির্বাচনের মাধ্যমে পূরণ হবে। তবে ছাত্রীদের জন্য তিনটি আসন সংরক্ষিত থাকবে।

নির্বাচন পরিচালনার জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এ কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মাসুদা কামাল। কমিশনের অন্য সদস্যরা হলেন, বিভাগের সহকারী অধ্যাপক মো. রুহুল আমীন, সহকারী অধ্যাপক আফরোজা হক, প্রভাষক মো. নাহিদুল ইসলাম।

এদিকে নির্বাচনকে ঘিরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে। আড্ডা চলছে চায়ের দোকান থেকে শুরু করে হল ও ম্যাচগুলোতে। প্রার্থীরা হল ও ম্যাচে গিয়ে জনসংযোগ করছেন। সব প্রার্থীই নিজেদের বিজয়ের ব্যাপারে আশাবাদী। favicon59

Sharing is caring!

Leave a Comment