শিক্ষার্থীদের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

শিক্ষার্থীদের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন

  • ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

গুলশান হত্যাকাণ্ডে নিহতদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং সার্বিক পর্যায়ে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজ সোমবার (১ আগস্ট) সকাল ১১.০০টা থেকে ১২.০০টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রধান ক্যাম্পাসে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী মানববন্ধন, র‌্যালী, গণস্বাক্ষর সংগ্রহ অভিযান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দেশপ্রেমের চেতনাকে সমুজ্জ্বল রাখার দৃঢ় প্রত্যয়ে হাতে হাত রেখে শিক্ষার্থীদের সমবেত কন্ঠে ‘মুক্তির মন্দির সোপানতলে কত প্রাণ হল বলি দান’, ‘ধন ধান্যে পুস্পভরা আমাদেরই বসুন্ধরা’, ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’র মতো জনপ্রিয় দেশাত্মবোধক গানের মাধ্যমে এ কর্মসূচী শুরু হয়।

মিরপুর সড়কের ধানমন্ডি ২৭ নম্বর থেকে শুরু করে রাসেল স্কয়ার পর্যন্ত পুরো সড়কে জঙ্গিবিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার ফেস্টুন প্ল্যাকার্ড নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম, ট্রেজারার হামিদুল হক খান, ট্রাস্টিবোর্ডের সদস্য ইমরান হোসেন ও রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হকের নের্তৃত্বে হাজার হাজার শিক্ষার্থী এ কর্মসূচীতে অংশ নেয়।

বিশ্ববিদ্যালয়ের ডাইরেক্টরেট অব স্টুডেন্ট এফেয়ার্সের (ডিএসএ) আয়োজনে বিএনসিসি ও এয়ার রোভার ইউনিটের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ২৪টি ক্লাবের ৮ হাজার শিক্ষার্থী নিজ নিজ ক্লাবের পক্ষে এ কর্মসূচীতে অংশ গ্রহণ করে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ বেসরকারী বিশ্ববিদ্যালয় সমিতির দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলাম বলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শুরু থেকেই জঙ্গিবাদের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রেখে আসছে এবং জঙ্গিবাদ দমনে আইনপ্রয়োগকারী সংস্থাসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে সহযোগিতার পাশাপাশি যা যা করা সম্ভব তাই করবে। তিনি বলেন, ছাত্র-শিক্ষকরাই সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করবে এবং অভিভাবকদের খেয়াল রাখতে হবে যেন তাদের সন্তানরা বিপথে চলে না যায়। তিনি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদেও আরও বেশী সচেতন ও বন্ধুসুলভ হওয়ার পরামর্শ দেন।favicon59

Sharing is caring!

Leave a Comment