নাটোরে হচ্ছে আইটি ইনকিউবেশন ও প্রশিক্ষণকেন্দ্র

নাটোরে হচ্ছে আইটি ইনকিউবেশন ও প্রশিক্ষণকেন্দ্র

  • ক্যারিয়ার ডেস্ক

নাটোরে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ এবং ইনকিউবেশন কেন্দ্র স্থাপন করা হচ্ছে। গত শুক্রবার (২২ জুলাই) ‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার’ নামের এই প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ‘সরকার ২০২১ সালের মধ্যে দেশের অন্তত ২০ লাখ তরুণকে স্বল্প সময়ের মধ্যে তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষিত করে কর্মসংস্থানে যুক্ত করার প্রকল্প হাতে নিয়েছে। পাইলট প্রকল্প হিসেবে নাটোরে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হলো। এই কেন্দ্রে মূলত ডিপ্লোমা পর্যায়ের প্রশিক্ষণ দেওয়া হবে।’

অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক মো. খলিলুর রহমান জানান, ভূমি মন্ত্রণালয়ের দেওয়া প্রায় সাত বিঘা জমিতে নাটোরের দুটি পৃথক ক্যাম্পাসে এই কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এর জন্য ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ১৩ লাখ ২৭ হাজার টাকা। প্রকল্পটির কাজ ২০১৮ সালের জুন মাসে শেষ হওয়ার কথা।

অনুষ্ঠানে নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম, আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বেগম হোসনেয়ারাসহ অনেকে উপস্থিত ছিলেন।

সূত্র: প্রথম আলোfavicon59

Sharing is caring!

Leave a Comment