ড্যাফোডিলে ‘ফ্যানফেয়ার বিজ ফেয়েস্তা ১.০’ অনুষ্ঠিত

ড্যাফোডিলে ‘ফ্যানফেয়ার বিজ ফেয়েস্তা ১.০’ অনুষ্ঠিত

  • ক্যাম্পাস ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে গতকাল ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় ‘ফ্যানফেয়ার বিজ ফিয়েস্তা ১.০’। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে ও ফ্যানফেয়ার বাংলাদেশ লিমিটেডের সহযোগিতায় আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা মিলনায়তনে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা সচিব মো. নুরুল আমিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্যানফেয়ার বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাজিব হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহবুব উল হক মজুমদার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থায়ী ক্যাম্পাসের ডিন প্রফেসর ড. মোস্তফা কামাল, বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মাসুম ইকবাল, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক গৌরাঙ্গ চন্দ্র দেবনাথ প্রমুখ।

দিনব্যপী এই ‘ফ্যানফেয়ার বিজ ফিয়েস্তা ১.০’ আয়োজনে ছিল বিজনেস কুইজ প্রতিযোগিতা, ব্র্যান্ড বিল্ডিং প্রতিযোগিতা, মার্কেটিং কেস প্রতিযোগিতা, বিজনেস কুইজ, ডিজিটাল মার্কেটিং গেম, মার্কেটিং বিতর্কসহ বিভিন্ন ইভেন্ট ও প্রতিযোগিতা।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা সচিব মো. নুরুল আমিন বলেন, নিজেকে বিকশিত করতে ছাত্রজীবন থেকেই পড়াশোনার পাশাপাশি স্বপ্ন নির্ধারণ করতে হবে এবং সে স্বপ্ন বাস্তবায়নে নিরলস পরিশ্রম ও কঠোর সাধনা অব্যাহত রাখতে হবে, তাহলেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে। এক্ষেত্রে তিনি তার নিজ জীবনের উদাহরণ দিয়ে বলেন, স্কুল জীবনে এসএসসি পরীক্ষা দেয়ার সময় মনে যে স্বপ্ন আকেঁন ম্যাজিস্ট্রেট হওয়ার এবং নিরলস পরিশ্রম, ত্যাগ, কঠোর সাধনা আর দৃঢ় প্রত্যয়ের মাধ্যমে তিনি তার সে লক্ষ্য পূরণে সক্ষম হয়েছেন।

তিনি আরো বলেন, বিশ্বে আয়তনের দিক দিয়ে অত্যন্ত ক্ষুদ্র হলেও খাদ্য, মৎস্য, তৈরী পোষাক, মাথাপছিু আয়সহ প্রায় সকল সূচকেই বাংলাদেশ অভাবনীয় অগ্রগতি ও সাফল্য অর্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০১৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে এগিয়ে চলেছে। জাতির এ স্বপ্ন পূরণে নিজেদের সৎ ও যোগ্য করে গড়ে তুলে দেশ সেবার মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে তরুণদের প্রতি তিনি আহবান জানান।

Sharing is caring!

Leave a Comment