জাবির ভর্তি পরীক্ষা সময়সূচি প্রকাশ

জাবির ভর্তি পরীক্ষা সময়সূচি প্রকাশ

  • ক্যাম্পাস ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। শুক্রবার বিশ্বদ্যিালয়ের ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে এ সময়সূচি প্রকাশ করা হয়।

আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া ৩১ অক্টোবর শেষ হয়েছে।
এছাড়া প্রবেশপত্র ডাউনলোড দেয়ার সময়ও শেষ হয়েছে ১০ নভেম্বর রাতে।

আগামী ১৯ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (গাণিতিক ও পদার্থ বিষয় অনুষদ) এ ইউনিটের, (২০ নভেম্বর) ডি (জীববিজ্ঞান অনুষদ) ইউনিটের, (২১ নভেম্বর) বি (সমাজবিজ্ঞান অনুষদ) ও এইচ (আইআইটি) ইউনিটের, (২২ নভেম্বর) এফ (আইন অনুষদ), ই (বিজনেস স্টাডিজ অনুষদ) ও এইচ (আইবিএ-জেইউ) ইউনিটের, (২৩ নভেম্বর) সি (কলা ও মানবিক অনুষদ) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশ নেবেন তাদের ইউনিটভিত্তিক পরীক্ষা দিতে হবে। ‘সি’ ইউনিটে ১০০ নম্বর এবং ‘জি’ ইউনিটে ৭৫ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া এ, বি, ডি, ই, এফ, এইচ ইউনিটে ৮০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারো এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের উপর থাকছে ২০ নম্বর।

ভর্তি পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে এবং ও এমআর পদ্ধতিতে উত্তর মূল্যায়ন করা হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২০ (শূন্য দশমিক দুই শূন্য) নম্বর কাটা যাবে।

ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীকে মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড ও ভর্তি পরীক্ষার প্রবেশপত্র অবশ্যই সাথে আনতে হবে। যারা ইতোমধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে গেছেন তারা রেজিস্ট্রেশন কার্ডের সত্যায়িত ফটোকপিও আনতে পারবেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার শিক্ষা এবং বিশ্ববদ্যিালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব মোহাম্মদ আলী। favicon59-4

Sharing is caring!

Leave a Comment