স্বর্ণ পদক পেলেন জবির দুই শিক্ষার্থী

স্বর্ণ পদক পেলেন জবির দুই শিক্ষার্থী

  • ক্যাম্পাস ডেস্ক

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের দুই শিক্ষার্থীকে ‘এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সোমবার দুপুরে কেন্দ্রীয় মিলনায়তনে বিভাগের ৫ম ব্যাচের বিদায় অনুষ্ঠান-২০১৬’ এ্যাওয়ার্রড প্রদান করে ‘এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশন ও গণিত বিভাগ।

এসময় এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ভূমিকার প্রশংসা করে প্রধান অথিতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য গোল্ড মেডেল প্রদান নতুন ধাপ। এ ধরনের অ্যাওয়ার্ড শিক্ষার্থীদের আরো ভালো ফলাফল করতে উদ্বুদ্ধ করবে।”

তিনি বলেন, “প্রতিটি বিষয়ের গবেষণা ও উচ্চতর জ্ঞান অর্জনের জন্য গণিতবিষয়ক জ্ঞানের প্রয়োজন; তাই গণিতের প্রতি আমাদের সব সময় সজাগ থাকতে হবে। পৃথিবীর বিখ্যাত সব বিষয়েই গণিতের অবদান রয়েছে। শিক্ষক-শিক্ষার্থীদের গণিতবিষয়ক গবেষণামূলক কার্যক্রম পরিচালনা করতে হবে এবং স্বকীয়তা তুলে ধরতে হবে। বিশ্বায়নের যুগে প্রতিযোগিতায় আমাদের টিকে থাকতে হলে গণিতের প্রতি আরো গুরুত্বারোপ করতে হবে।”

বিশেষ অথিতির বক্তব্যে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্ট্রি এম নুরুল আলম বলেন, “বিজ্ঞান চর্চা না হলে যেমন কোনো জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারে না, তেমনি গণিত ছাড়াও গবেষণা, শিক্ষার উন্নয়ন ও দেশের অগ্রগতি সম্ভব নয়।” গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রানী সরকার, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গণিত অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় সেশনে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও বিভাগীয় শিক্ষার্থীদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। favicon59-4

Sharing is caring!

Leave a Comment