‘মাত্র ৫ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করেছি’

‘মাত্র ৫ হাজার টাকা দিয়ে ব্যবসা শুরু করেছি’

  • সিরাজুম মুনীরা মুজিব

মাত্র পাঁচ হাজার টাকা মূলধন নিয়ে ব্যবসা শুরু করেছেন সিরাজুম মুনীরা মুজিব। তিন বছর আগে শুরু করা সেই ব্যবসা এখন দ্রুতই বিস্তৃত হচ্ছে। সিরাজুম মুনীরার এই অগ্রগতির গল্প তার মুখ থেকেই শোনা যাক।


আমি সিরাজাম মুনীরা মুজিব। ঢাকা সিটি কলেজ থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতকোত্তর সম্পন্ন করে বর্তমানে লোটো বাংলাদেশে ফিনান্স অফিসার হিসাবে কাজ করছি। এই কাজের পাশাপাশি আমি নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা করছি।

আমি মূলত ব্যাগ, মানিব্যাগ, অলঙ্কারগুলির মতো ফ্যাশন সামগ্রীতে কাজ করছি। আমার নিজের একটি ব্র্যান্ড প্রতিষ্ঠা করার স্বপ্ন আমার সবসময়ই ছিল। এই উচ্চাকাঙ্ক্ষাকে সামনে রেখে আমি ২০১৭ সালে অনলাইন ব্যবসায়ে যুক্ত হয়েছি ৫০০০ হাজার টাকা মূলধন দিয়ে। এই সময় আমি স্থানীয় ব্যবসায়ীর কাছ থেকে কয়েকটি পণ্য সংগ্রহ করেছি। খুব অল্প সময়ের মধ্যে আমরা গ্রাহকদের কাছ থেকে খুব ভাল সাড়া পেয়েছি। এরপর থেকে আমি বিনিয়োগ বাড়িয়ে চীন, থাইল্যান্ড এবং ভারত থেকে পণ্য সংগ্রহ শুরু করি যার মধ্যে রয়েছে Susen, MK, Luyi Lala, Channel সহ বিভিন্ন ব্র্যান্ডের ব্যাাগ।

বর্তমানে আমরা উন্নতমানের ব্যাগ সরবরাহ করার পাশাপাশি আরও নতুন কিছু পণ্য আনার চেষ্টা করছি। ইতিমধ্যে আমরা বিভিন্ন ডিজাইনের গহনা নিয়ে এসেছি। এগুলো বেশির ভাগই ইন্ডিয়ান রুপা এবং গোল্ড প্লেটের তৈরি। গ্রাহকদের চাহিদা অনুযায়ী তারা প্রি অর্ডার এবং কাস্টমাইজড ডিজাইন করেও নিতে পারবেন। আমাদের মূল লক্ষ্য গ্রাহকদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ করে নিজেদের ব্রান্ড প্রতিষ্ঠা করা। আমাদের পাঁচ সদস্যের একটি ছোট টিম রয়েছে। যারা পণ্যের গুণগত মান নিশ্চিত করে সেগুলো গ্রাহকদের কাছে পৌঁছে দিয়ে থাকে।

এখন আমার ব্যবসা দুটি অনলাইন পেইজ এর মাধ্যমে পরিচালিত হয়। সেগুলো হচ্ছে:

Beauty and Bella by LINUS-লিনাস:https://www.facebook.com/fashion.linus/

Beauty Box:https://www.facebook.com/beautybox.ornaments/

অন্য সব উদ্যোক্তাদের মতো আমিও আমার ব্যবসা বৃদ্ধি করতে চাই। অদূর ভবিষ্যতে আমাদের নিজস্ব ফ্যাশন হাউস চালু করার ইচ্ছা আছে যা ফ্যাশন সচেতন মানুষদের তাদের প্রয়োজন পূরণে সক্ষম হবে।

Sharing is caring!

Leave a Comment