চাঁদপুরে বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের উপস্থিতি

চাঁদপুরে বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের উপস্থিতি

  • ক্যাম্পাস ডেস্ক 

চাঁদপুরে এই প্রথম বায়োমেট্রিক পদ্ধতিতে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিতকরণসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজের শিক্ষা কার্যক্রম শুভ সূচনা হয়েছে। গতকাল ১০ জুলাই রোববার সকালে ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর নিজস্ব ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রমের প্রথম দিনে বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের নিয়ে আলাদা আলাদা ভাবে উদ্বোধনী কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনা এবং উপদেশমূলক বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর অধ্যক্ষ ড. কাজী মোঃ এনামুল হক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মোহাম্মদ নূর খান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, ড্যাফোডিল গ্রুফ চাঁদপুর-এর কো-অর্ডিনেটর মোঃ রুবেল খান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অর্থায়ন, ব্যাংকি এবং বিমা’র প্রভাষক আল-আমিন তালুকদার। অনুষ্ঠানে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে তাদের হাতে বুক লিস্ট, ক্লাস রুটিন, মাসিক পাঠ পরিকল্পনাসহ বিভিন্ন উপকরণ তুলে দেন কলেজের সকল বিভাগের প্রভাষক, অতিথি এবং কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, চাঁদপুর জেলায় এ প্রথম বারেরমতো বায়োমেট্রিক পদ্ধতিতে (আঙ্গুলের ছাপ) শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিতকরণ ডিজিটাল কার্যক্রম চালু হয়েছে। এতে করে শিক্ষার্থীদের ক্লাস ফাঁকি  দেয়ার প্রবণতা কমে আসবে এবং ক্লাসের হাজিরার জন্য অতিরিক্ত সময় রোধ সম্ভব হবে। শিক্ষার্থীরা কলেজে উপস্থিত হয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ দিলে অটোমেটিক তাদের অভিভাবকের মোবাইলে কলেজে প্রবেশ এবং বাহির হওয়ার ম্যাসেজ চলে যাবে। যার ফলে তাদের সন্তান কলেজে উপস্থিত আছে কি না সে বিষয়ে নিশ্চিত হতে পারবে।favicon59

Sharing is caring!

Leave a Comment