শিক্ষার মান বাড়ানোই এখন চ্যালেঞ্জ : নাহিদ

শিক্ষার মান বাড়ানোই এখন চ্যালেঞ্জ : নাহিদ

  • ক্যাম্পাস ডেস্ক

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার্থীদের গ্লোবাল ভিলেজের নাগরিক হিসেবে গড়ে তুলতে বিশ্বমানের শিক্ষা ও প্রযুক্তির ব্যবস্থা করতে হবে। শিক্ষার মান বাড়িয়ে বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় যাওয়াই এখন বড় চ্যালেঞ্জ।

শনিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ২০১৬ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী সদস্য-সন্তানদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান এবং ডিআরইউতে আমরা নেটওয়ার্কের ফ্রি ওয়াইফাই জোনের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

ডিআরইউ সভাপতি জামাল উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজু আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্রি ওয়াইফাই সার্ভিসদাতা প্রতিষ্ঠান আমরা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ ও শিক্ষা সম্মাননা অনুষ্ঠানের পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের পরিচালক কাইয়ুম নিজামী।

বক্তব্য রাখেন ডিআরইউয়ের যুগ্ম সম্পাদক সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক কামরুজ্জামান কাজল, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবক এমএম কায়সার, সুরাইয়া মুন্নী, শিক্ষার্থীদের পক্ষে সাইফ ইবনে কামাল সীমান্ত ও তাবাসসুম মোস্তফা অথৈ।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, জাতির আশা-আকাঙ্ক্ষা পূরণে নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। কারণ আগামী দিনে এ শিক্ষার্থীরাই দেশকে নেতৃত্বে দেবে।  তিনি আরো বলেন, প্রথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষায় ছেলে-মেয়ে সমতা অর্জন করেছি। উচ্চশিক্ষায়ও কিছু দিনের মধ্যেই এর প্রতিফলন দেখা যাবে।

অনুষ্ঠানে ডিআরইউ সাংগঠনিক সম্পাদক শেখ জামাল, দফতর সম্পাদক মেহেদি আজাদ মাসুম, নারী বিষয়ক সম্পাদক সুমি খান, ক্রীড়া সম্পাদক মুজিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক আমিনুল হক ভুঁইয়া, কল্যাণ সম্পাদক জিলানী মিলটন, কার্যনির্বাহী সদস্য শেখ মাহমুদ এ রিয়াত এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। favicon59-4

Sharing is caring!

Leave a Comment