মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন

মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন

  • ক্যাম্পাস ডেস্ক

গতকাল রোববার (১৩ নভেম্বর) মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস নতুনভাবে সেজেছিল। বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বেলা দুইটায় প্রশাসনিক ভবনের সামনে থেকে সমাবর্তন শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবর্তন প্যাভিলিয়নে পৌঁছায়।

সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন। স্বাগত বক্তব্য রাখেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সামাবর্তনে পাঁচটি অনুষদের মধ্যে চারটি অনুষদের ১২টি বিভাগের বিএসসি (সম্মান) ইঞ্জিনিয়ারিং, বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক, ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১৪৮৮ জনকে প্রাপ্ত ডিগ্রির সনদ প্রদান করা হয়। এ ছাড়া শিক্ষাজীবনে অনন্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।favicon59-4

Sharing is caring!

Leave a Comment