ড্যাফোডিলে উদ্যোক্তা সপ্তাহ

ড্যাফোডিলে উদ্যোক্তা সপ্তাহ

  • ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মার্কিন যুক্তরাষ্ট্রের কফম্যান ফাউন্ডেশন কর্তৃক প্রতিষ্ঠিত ‘গ্লোবাল এন্ট্রিপ্রেনিউরশিপ উইক’ ১০ নভেম্বর থেকে ২২ নভেম্বর পর্যন্ত উদযাপিত হয়ে থাকে। এরই ধারাবাহিকতায় এবারো বিশ্বের ১৬০ দেশে ২০ হাজার অংশীদারি প্রতিষ্ঠান ৩৫ হাজার ইভেন্ট করে সপ্তাহটি উদযাপন করে। ইভেন্টটিতে প্রায় এক কোটি মানুষ অংশ নেয়। কফম্যান ফাউন্ডেশনের পার্টনার হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) আজ বাংলাদেশেও সপ্তাহটি উদযাপন করে। এ উপলক্ষ্যে ডিআইইউর ডিপার্টমেন্ট অব এন্ট্রাপ্রেনিউরশিপ, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটালের সহযোগিতায় ‘স্টার্টআপ ফেস্ট-২০১৬’ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা এবং পণ্য ও সেবা প্রদর্শনীর আয়োজন  করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান মো. সবুর খান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল এন্ট্রিপেনিউরশিপ উইকের বাংলাদেশ কান্ট্রি হোস্ট সোহেল চৌধুরী, ফিউচার লিডারস লিমিটেড যুক্তরাজ্যের সিইও নাজিম আলম, গ্লুকাল প্রাইভেট লিমিটেড নেপালের নির্বাহী পরিচালক আশিস ঠাকুর, আইএলওর সিনিয়র কনসাল্ট্যান্ট ফ্রাঞ্চিস দিলিপ বসান্ত, ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনিষ্টিটিউটের প্রিন্সিপাল আব্দুল ওয়াদুদ, এসআইওয়াইবি বাংলাদেশের সিইও ফেরদৌস আহমেদ, ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট ও হসপিট্যালিটি লিমিটেডের পরিচালক রুবিনা হোসেন ফারুখ, টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক এবং দূরবীন ল্যাবস-এর সিইও মোহাম্মদ আদনান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন অধ্যাপক রফিকুল ইসলাম।  এ স্টার্ট আপ ফেস্টে ৪০ টি স্টার্ট আপ কোম্পানী অংশগ্রহণ করে এবং তাদের পণ্য ও সেবা কার্যক্রম উপস্থাপন করে।favicon59-4

Sharing is caring!

Leave a Comment